• বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন

ভৈরবে বিশ্ব হাতধোয়া দিবস উদযাপন

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে শিশু-কিশোরদের অংশগ্রহণে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর আয়োজনে বিশ্ব হাতধোয়া দিবস উদযাপন করা হয়েছে। আজ ১৮ অক্টোবর মঙ্গলবার সকালে র‌্যালি ও বেলুন উড়িয়ে এ দিবসটি উদযাপন করা হয়। জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর মাস। “হাতের পরিচ্ছন্নতায় এসো সবে এক হই”- এ স্লোগানকে সামনে রেখে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব থানা ওসি তদন্ত (ভারপ্রাপ্ত) মো. শাহ আলম, ভৈরব উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহমেদ, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তর সহকারী প্রকৌশলী মাসুদ রেজা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈকত হোসেন সাগর, উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মো. আশরাফ আলী প্রমুখ।
আলোচনা সভায় অতিথিবৃন্দরা হলেন, মানুষের স্বাস্থ্য সচেতনতায় খাবারের পূর্বে ও যেকোন কাজের পরে নিয়মিত হাত পরিস্কার করতে হবে। তবে কিছু নিয়মতান্ত্রিকভাবে হাত পরিস্কার করতে পারলেই হাতের রোগ জীবাণু থেকে রক্ষা পাওয়া যাবে। মানুষের সুস্থ্যতার জন্য এ নিয়ম অতীব জরুরী। তবে শিশুদের এ বিষয়ে উদ্বুদ্ধ করতে হবে বেশী।
আলোচনা সভায় সার্বিক সঞ্চালনায় ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা।
আলোচনা শেষে শিশু কিশোরদের অংশগ্রহণে তাদের মধ্যে হাত ধোয়ার নিয়ম দেখানো হয়। সাবান দিয়ে কিভাবে হাত ধুয়ে পরিস্কার করতে হয় তার নিয়ম দেখানো হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *